Saturday, January 2, 2010

সেই সাত দিন...


যাক্‌ অবশেষে আমার Microsoft word 2007 successfully install হল। কতকিছু যে লেখার আছে...কত কিছুইনা ঘটে গেল এরই মাঝে। Rejoin করার চারদিন আগে চাকরি চলে গেল, কিনা summer এ হোটেল Busy হচ্ছে না...Very low occupancy তাই...আবার সেই চাকরি ফিরে পেলাম হারানোর সাতদিন পর। কি বিচিত্র এই দুনিয়া...এই সাতদিনে(27th May-3rd June) প্রাণটা প্রায় বেরিয়ে গিয়েছিল। পথে পথে ঘুরে চাকরি খোঁজা কি সোজা কথা? তাও আবার এই Season এর শুরুতে!

এদিকে আবার মাথা গোঁজার ঠাঁইও নেই। চাকরির দেয়া বাসায় উঠবো বলে নিজের বাসা ছেড়ে দেয়ার নোটিশ দিয়েছি এক মাস আগে। নতুন ভাড়াটে আসছে... তাই যথা সময়ে বাসা ছাড়তেও হয়েছে। পকেটে আবার বাড়তি পয়সাও নাই যে নতুন বাসায় উঠবো...কি যে যন্ত্রনা...কি লজ্জা...কেমন যে অসহায় লাগছিল! শেষে গিয়ে উঠলাম আমার এক বন্ধুর বাসায়...শুরু হল আমার চাকরি খোঁজার পালা। যেখানেই যাই, No Vacancy.. We are not busy.. We are fully stuffed… এরই মাঝে CV drop করছি। অনুরোধ করছি ফোন করার জন্য যদি By any chance কোন vacancy create তৈরী হয়...

একদিন, দুইদিন, তিনদিন, চারদিনের দিন ফোন এলো এক হোটেল থেকে... জানাল আমার ব্যাপারে ওরা আগ্রহী...খুব শীঘ্রই আবার ফোন করবে ইন্টারভিউয়ের জন্য।এদিকে বিভিন্ন হোটেলে আমার যেসব পরিচিত মানুষ ছিল, তারা সবাই চেষ্টা করছে আমার জন্য...এরা যে আমাকে নিয়ে এতো চিন্তিত জানা ছিল না...এখানে কিছু মানুষের নাম না লিখলেই নয়, যেমন Martina(Intercontinental Hotel), Helen(Aliathon Hotel), Diana(Sunset Bay Hotel), Stefania(Intercontinental Hotel)…I’m so grateful… for your unconditional support… Thank you girls…Love you!

সাতদিনের মাথায় ফোন এলো Intercontinental থেকে, ফোন করেছে Ms. Martina Knitter, Front Office manager. উনি আমাকে ফিরিয়ে নিতে চান...Not because she likes me a lot, but she strongly believes I was a great employee. উনি হোটেলের বোর্ড অফ ডিরেক্টরদের মিটিং এ এটা প্রতিষ্ঠা করতে পেরেছেন যে, they needs me and I deserve this job completely.

যদি আমাকে জিজ্ঞেস করা হয় জানুয়ারী ২০০৭ এর পর আমার সবচেয়ে দুঃসময় কোনটা ছিল? উত্তর, নিঃসন্দেহে এই সাতদিন। কিন্তু এই দুঃসময়ে আমার বেশ কিছু বন্ধুর সাপোর্ট ভোলার মত না...Parveg, Shetu,Ginka, and Jhuma... Guys Thanks a lot... I would like to thank Farooq, and Tareq too.

নাহিদ বলছিল, “জনি দেখিস্‌, জুন মাসে সব ঠিক হয়ে যাবে”। হা হা হা...ভালই তো ভবিষ্যত বাণী করিস্‌ দেখছি... আমারতো প্রায় সব ঠিক হয়ে এল...কিন্তু তোর বা ঝুমা’র ত কোন গতি হল না। I wish তোদেরও যেন সব ঠিক হয়ে যায় এই জুনে... জয় হোক জুনের।
Monday, June 15, 2009

No comments:

Post a Comment